বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৩:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম ::
সিলেটে আবার বাড়ছে পানি জামালপুরে শ্রমিক ইউনিয়নের সাধারণ সভা জগন্নাথপুরে অসহায় মানুষের সেবায় দিনরাত কাজ করে যাচ্ছেন ওসি মিজান দুর্গাপুরে শ্রেষ্ঠ অধ্যক্ষ ও শ্রেষ্ঠ শিক্ষার্থীকে প্রেসক্লাব সম্মাননা সাভারে শিক্ষক হত্যা ও নির্যতনের প্রতিবাদে মৌলভীবাজারে বিক্ষোভ সমাবেশ রুয়েটে রোবটিক্স ফেয়ার “রোবোট্রনিক ২.০” শুরু গলাচিপায় ব্র্যাক সংস্থা সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা বিষয়ে পল্লী সমাজ গঠন নগরকান্দায় সিনিয়র সহকারী পুলিশ সুপার সুমিনুর রহমানকে সংবর্ধনা জামালপুরে হিজড়াদের উন্নয়নে কমিউনিটি পর্যায়ে অভিভাবক সভা বরিশাল পোর্টরোড মোকামে নিষেধাজ্ঞা সত্বেও ট্রাকে ট্রাকে আসছে ইলিশ

কোন রাস্তায় কত খরচ জানা যাবে গুগল ম্যাপে

আইটি ডেস্ক:
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৬ জুন, ২০২২

গুগল ম্যাপ ব্যবহার করেন না অথচ স্মার্টফোন আছে এমন মানুষ খুঁজে পাওয়া কঠিন। গুগল ম্যাপ সবার জীবনকেই সহজ করেছে। এখন অপরিচিত কোনো স্থানে যাওয়া কঠিন কিছু না। সঙ্গে একটি স্মার্টফোন থাকলেই হলো। সার্চ ইঞ্জিন গুগলের ম্যাপের সাহায্যে এখন যে কোনো স্থানে সহজেই যাতায়াত করতে পারবেন। অবস্থান, দূরত্ব ও সেখানে পৌঁছাতে কোন পরিবহনে কত সময় লাগবে এমনকি সেখানে যাওয়ার কতগুলো রাস্তা আছে সবই জানান দেয় গুগল ম্যাপ। সম্প্রতি আরও একটি নতুন ফিচার হাজির হয়েছে এই অ্যাপে। নতুন ফিচারে এবার থেকে যে কোন রাস্তায় টোল বাবদ কত খরচ হবে তা জানিয়ে দেবে গুগল ম্যাপস।
গুগল ম্যাপসের পক্ষ থেকে এক কমিউনিটি পোস্টে বলা হয়েছে, টোল রাস্তা ও বিনামূল্যে রাস্তা বেছে নেওয়ার সুবিধা করে দিতে প্রথমবারের জন্য গুগল ম্যাপসের ভেতরে টোলের খরচ দেখিয়ে দেওয়া হবে। বাড়িতে বসেই অ্যাপের মধ্যে টোলের খরচ দেখে নেওয়া যাবে। স্থানীয় টোল অথরিটির কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে এই খরচ হিসাব করা হবে। এভাবে পথে সম্ভাব্য টোলের খরচ জানিয়ে দেবে গুগল ম্যাপস। এই টোল হিসাব করে আপনি জানতে পারবেন কোন রাস্তায় গেলে আপনার খরচ কত হবে। এরপর পছন্দের রাস্তা দিয়েই চলে যান গন্তব্যে। আবার আপনি চাইলে টোল প্লাজা থেকে দূরত্ব বজায় রেখে বিনামূল্যের রাস্তা ব্যবহার করেও যাতায়াত করতে পারবেন। ব্যবহারকারীর জন্য সেই অপশনও দিয়ে রেখেছে গুগল ম্যাপস। অ্যান্ড্রয়েড ও আইওএস উভয় গ্রাহকরা গুগল ম্যাপস থেকে নেভিগেশন শুরুর আগেই টোলের খরচ দেখে নিতে পারবেন। যদিও এখনো সব রুটে এই ফিচার শুরু করেনি জনপ্রিয় নেভিগেশন সার্ভিসটি। তবে খুব শিগগির বিশ্বের সব দেশের সব রাস্তার টোলের খবরাখবর জানাতে গুগল ম্যাপস।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com