বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৪:২৯ পূর্বাহ্ন
শিরোনাম ::
সিলেটে আবার বাড়ছে পানি জামালপুরে শ্রমিক ইউনিয়নের সাধারণ সভা জগন্নাথপুরে অসহায় মানুষের সেবায় দিনরাত কাজ করে যাচ্ছেন ওসি মিজান দুর্গাপুরে শ্রেষ্ঠ অধ্যক্ষ ও শ্রেষ্ঠ শিক্ষার্থীকে প্রেসক্লাব সম্মাননা সাভারে শিক্ষক হত্যা ও নির্যতনের প্রতিবাদে মৌলভীবাজারে বিক্ষোভ সমাবেশ রুয়েটে রোবটিক্স ফেয়ার “রোবোট্রনিক ২.০” শুরু গলাচিপায় ব্র্যাক সংস্থা সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা বিষয়ে পল্লী সমাজ গঠন নগরকান্দায় সিনিয়র সহকারী পুলিশ সুপার সুমিনুর রহমানকে সংবর্ধনা জামালপুরে হিজড়াদের উন্নয়নে কমিউনিটি পর্যায়ে অভিভাবক সভা বরিশাল পোর্টরোড মোকামে নিষেধাজ্ঞা সত্বেও ট্রাকে ট্রাকে আসছে ইলিশ

সেই আশরাফুল, সেই কার্ডিফ

স্পোর্টস ডেস্ক:
  • আপডেট সময় শনিবার, ১৮ জুন, ২০২২

পুরো বিশ্ব তাকিয়ে কার্ডিফ পানে, কী হলো হায়? সোফিয়া গার্ডেন্সে সবার চোখেমুখে তখন রাজ্যের বিষ্ময়! এ যেন মায়াবি বিভ্রম; চোখের ঘোল! অবিশ্বাস্য! সত্যিই কি? নাকি রূপকথা! নাকি সুখস্বপ্ন? যা চোখ খুললেই হারিয়ে যাবে চির অপূর্ণতায়?
৫ ফুট ৩ ইঞ্চির ২১ বছর বয়সী তরুণ টগবগে আশরাফুল যে সেদিন কার্ডিফে গেয়েছিল তারুণ্যের জয়গান। ম্যাকগ্রা, গিলেস্পি, হগ থেকে ধেঁয়ে আসা বৈচিত্র্যে ভরপুর ওই চর্মগোলকটায় লিখেছেন রূপকথার অধ্যায়। পরাক্রমশালী অস্ট্রেলিয়ার দর্প অহমিকা চূর্ণ করে আশরাফুল লিখলেন তিন সংখ্যার মহাকাব্য! যা উদযাপিত হলো ২২ গজে কপাল ঠেকিয়ে, প্রভুর কৃতজ্ঞতা আদায়ে। সেদিন থেকে আজ পেরিয়েছে দীর্ঘ ১৫টি বছর। পরিবর্তনের ছোঁয়া লেগেছে ক্রিকেটে। সেদিনের ছোট্ট দলটা আজ পেয়েছে বাঘের পূর্ণতা। বিশ্বসেরার মুকুট উঠেছে এক বাঙালির শিরে। প্রতিটি প্রতিপক্ষ এখন বলতে বাধ্য– ‘বাংলাদেশ আর প্লেয়িং ওয়েল, উই হ্যাভ টু প্লে আওয়ার বেস্ট টু ডিফিট দেম…।’ তবে সেদিনটি আজো, এখনো ভুলিনি, ভুলব না, ভুলা যায় না।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com