মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ০৩:০১ অপরাহ্ন

বন্যা নয়, প্রধানমন্ত্রী ব্যস্ত পদ্মা সেতু নিয়ে: রিজভী

খবরপত্র ডেস্ক
  • আপডেট সময় শনিবার, ১৮ জুন, ২০২২

সিলেট-সুনামগঞ্জে বানভাসি মানুষ বন্যায় ভেসে যাচ্ছে কিন্তু প্রধানমন্ত্রী পদ্মা সেতু নিয়েই ব্যস্ত আছেন বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। গতকাল শনিবার (১৮ জুন) দুপুরে নয়াপল্টনে বিএনিপর কেন্দ্রীয় কার্যালয়ে খালেদা জিয়ার সুস্থতা কামনায় জাতীয়তাবাদী তাঁতী দল আয়োজিত দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। রিজভী বলেন, প্রধানমন্ত্রী বাঁশি বাজাচ্ছেন, সানাই বাজাচ্ছেন, পদ্মা সেতু উদ্বোধনের দিন ঝাড়বাতির আলো কত আলোকোজ্জ্বল করা যায়, সেটার প্রস্তুতি নিচ্ছেন। কিন্তু সিলেটের মানুষ ভেসে যাচ্ছে সে দিকে তার নজর নেই। তিনি (প্রধানমন্ত্রী) পদ্মা সেতু নিয়েই ব্যস্ত আছেন।

তিনি বলেন, বন্যায় ভেসে যাচ্ছে, সিলেট, সুনামগঞ্জের বানভাসি মানুষ বন্যার পানিতে সাঁতার কাটছে গরু ছাগলের সঙ্গে। কাঁচাঘর, টিনের বাড়ি, অর্ধপাকা বাড়ি, সব ভেসে যাচ্ছে, কিন্তু সেদিকে শেখ হাসিনার খেয়াল নেই, সেখানে সরকারি কোনো ত্রাণ নেই, উদ্যোগ নেই। তাদের উদ্যোগ একটা জিনিসের জন্য, সেটি হলো পদ্মা সেতু। কারণ এখান থেকে অনেক টাকা তাদের লোকজনের পকেটে গেছে। এই বিএনপি নেতা বলেন, জনগণ বাঁচবে না মরবে সেটা তাদের দেখার বিষয় না। জনগণ পানিতে ভেসে যাক, তাতে সরকারের কিছুই যায়-আসে না। তাই আজকে যে শিশু জন্মাবে তার ওপরও প্রায় এক লাখ টাকা ঋণের বোঝা চাপিয়েছে এই সরকার। অথচ মেট্রারেল, পদ্মা সেতুসহ সব মেগা প্রজেক্টে তার দলের নেতাকর্মীরা হরিলুট করছে। রিজভী বলেন, আমাদের যে ক্ষুদ্র প্রচেষ্টা, বিএনপি তাদের সামর্থ্য অনুযায়ী সিলেটে বন্যাকবলিত মানুষকে উদ্ধার এবং ত্রাণ পৌঁছানোর চেষ্টা করছে। এসময় তিনি দলের সব অঞ্চলের নেতাকর্মীদের সিলেটবাসীর পাশে দাঁড়ানোর আহ্বান জানান।
জাতীয়তাবাদী তাঁতীদলের আহ্বায়ক আবুল কালাম আজদের সভাপতিত্বে দোয়া মাহফিলে বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম, আব্দুস সাত্তার পাটোয়ারী, মৎসজীবি দলের সদস্য সচিব আব্দুর রহিম, নারায়ণগঞ্জ জেলা যুবদলের সদস্য সচিব মশিউর রহমান রনি প্রমুখ উপস্থিত ছিলেন।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com