সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৮:১৫ পূর্বাহ্ন

ভারতে একদিনে আক্রান্ত প্রায় ১০ হাজার, মৃত্যু ৩৫৭

খবরপত্র নিউজ ডেস্ক :
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১১ জুন, ২০২০

খবরপত্র নিউজ ডেস্ক : ভারতে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন গত ২৪ ঘণ্টায় ৯ হাজার ৯৯৬ জন। আর মৃত্যু হয়েছে ৩৫৭ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে দুই লাখ ৮০ হাজারের।-খবর এনডিটিভির

এই পরপর চারদিন দেশটিতে করোনা আক্রান্তের সংখ্যা ৯ হাজারের ওপরে রয়েছে। দেশটিতে এই অতিসংক্রমণ রোগে সর্বমোট আট হাজার ১০২ জনের মতো মানুষের মৃত্যু হয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি বলছে, এ নিয়ে ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা ২ লাখ ৮০ হাজারের কাছাকাছি পৌঁছেছে। দেশটিতে টানা গত ৯ দিন ধরে ২৪ ঘণ্টায় ৯ হাজারের বেশি করে করোনা রোগী শনাক্ত হয়েছেন। বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ভারতের অবস্থান এখন পঞ্চম।

দেশটির সরকার বলছে, মহামারি শুরু হওয়ার পর থেকে এখন পর্যন্ত ভারতে ৫০ লাখের বেশি মানুষের কোভিড-১৯ পরীক্ষা করা হয়েছে। বুধবার একদিনে রেকর্ড ১ লাখ ৫১ হাজার ৮০৮ জনের নমুনা পরীক্ষা করা হয়।

বৃহস্পতিবার পর্যন্ত ভারতে করোনায় মারা গেছেন ৮ হাজার ১০২ জন। তবে মৃতদের অধিকাংশই দেশটির পশ্চিমাঞ্চলীয় মহারাষ্ট্র প্রদেশের বাসিন্দা। মহারাষ্ট্রে করোনায় মারা গেছেন ৩ হাজার ৪৮৩ জন। দেশটিতে করোনাভাইরাসের হটস্পটে পরিণত হয়েছে ভারতের বাণিজ্যিক রাজধানীখ্যাত মহারাষ্ট্রের মুম্বাই।

বুধবার করোনা আক্রান্তের সংখ্যায় এই ভাইরাসটির উৎস চীনের হুবেই প্রদেশের উহানকে ছাড়িয়ে গেছে মহারাষ্ট্র। ২৪ ঘণ্টায় নতুন করে ৩ হাজার ২৫৪ জন নিয়ে এই রাজ্যে করোনা আক্রান্ত পেরিয়েছে ৯৪ হাজার। এরমধ্যে মুম্বাইয়ে করোনায় আক্রান্ত হয়েছেন ৫২ হাজার ৬৬৭ এবং মারা গেছেন ১ হাজার ৮৫৭ জন।

এমআইপি/প্রিন্স




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com