শনিবার, ০৬ জুলাই ২০২৪, ০৮:৫১ পূর্বাহ্ন
শিরোনাম ::
দাবা খেলতে খেলতেই মারা গেলেন গ্র্যান্ডমাস্টার জিয়া আসমা আব্বাসীর ইন্তেকাল রোহিঙ্গা সঙ্কট: আন্তর্জাতিক সম্প্রদায়ের মনোযোগ ও সহায়তা কমছে নিম্নমানের সামগ্রী ব্যবহার করায় হাতের টানে ঊঠে যাচ্ছে রাস্তার পিচ দেবিদ্বারে ঝূঁকিপূর্ণ সেতুতে চালক ও যাত্রীদের আতংকে পারাপার পাঁচবিবিতে বণিক সমিতির ত্রি-বার্ষিক নির্বাচনে মনোনয়ন পত্র বিক্রি শুরু গাইবান্ধায় দিনমজুরের বাড়ীঘর ভাংচুর লুটপাট কোটা বাতিলের দাবিতে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ ও বিক্ষোভ কালীগঞ্জে মিন্টুর নিঃশর্ত মুক্তির দাবিতে উপজেলা আওয়ামী লীগের একাংশের মিছিল ফরিদপুরে টানা চতুর্থ দিনের মতো চলছে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মবিরতি

বিএনপি-জামায়াত এ দেশের স্বাস্থ্যসেবা ধ্বংস করেছে: স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় বুধবার, ৩১ আগস্ট, ২০২২

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী জাহিদ মালেক এমপি বলেছেন, ‘বিএনপি-জামায়াত এ দেশের স্বাস্থ্যসেবা ধ্বংস করেছে, মানুষকে পুড়িয়ে মেরেছে। আর জননেত্রী শেখ হাসিনার সরকার স্বাস্থ্য খাতে অভাবনীয় উন্নতিসহ মানুষের চিকিৎসার সুব্যবস্থা নিশ্চিত করেছেন।’
গতকাল বুধবার দুপুরে দু‘দিনের কুমিল্লা সফরের প্রথম দিনে চান্দিনা উপজেলার পানিপাড়া পশ্চিম পাড়া ঈদগাহ মাঠে ‘নূরননেসা-মামিনুল কমিউনিটি ক্লিনিক’ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত সরকারের সময়ে একটি মেডিক্যাল কলেজ হাসপাতালও প্রতিষ্ঠা করতে পারেনি। একজন ডাক্তারও নিয়োগ দিতে পারেনি। বরং মানুষের চিকিৎসার প্রথম ধাপ কমিউনিটি ক্লিনিকগুলো বন্ধ করে দিয়েছে। তারা ধ্বংসের রাজনীতিতে বিশ্বাসী। আর জননেত্রী শেখ হাসিনার সরকার উন্নয়নের রাজনীতিতে বিশ্বাসী। তিনি বলেন, এ দেশের স্বাধীনতা বিরোধী শক্তিরাই ৭৫-এর ১৫ আগস্ট জাতির জনক ও তার স্ব-পরিবারে হত্যা করেছে। বঙ্গবন্ধুকে শারীরিকভাবে হত্যা করলেও তার স্বপ্নকে হত্যা করতে পারেনি। শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে কাজ চালিয়ে যাচ্ছেন। যারা আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করতে চেয়েছিল, আজ তারাই দিনে দিনে নিশ্চিহ্ন হয়ে যাচ্ছে। দেশের জ্বালানি তেল ও দ্রব্যমূল্য সম্পর্কে স্বাস্থ্য মন্ত্রী আরো বলেন, ‘আন্তর্জাতিকভাবে সকল দ্রব্যমূল্য তিনগুণ বৃদ্ধি পেয়েছে। আমরা যাতে শ্রীলঙ্কার মতো পরিস্থিতিতে পড়তে না হয় সেজন্য আগাম ব্যবস্থা নিশ্চিত করতে জ্বালানি তেলের দাম বৃদ্ধি করা হয়। এখন ধীরে ধীরে তা কমিয়ে আনাও হচ্ছে।’ এ সময় দেশের উন্নয়নে আগামী নির্বাচনের জন্য স্বাধীনতার প্রতীক নৌকায় ভোট প্রার্থনা করেন তিনি।
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. প্রাণ গোপাল ও এমপির সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিব ড. মো. আনোয়ার হোসেন হাওলাদার, স্বাস্থ্য অধিদফতরের মহাব্যবস্থাপক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশিদ আলম, ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের গাইনি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডাক্তার ফাতেমা রহমান, চান্দিনা উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তপন বক্সী।
এ ছাড়াও স্বাগত বক্তব্য রাখেন জেলা সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসাইন, মাইজখার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহ সেলিম প্রধান।
এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত সচিব সাইদুর রহমান, নাজমুল হক খান, সাইফুল্লাহ হিল আজম, স্বাস্থ্য অধিদফতরের চিফ ইঞ্জিনিয়ার ব্রিগেডিয়ার জেনারেল বশির আহমেদ, মহাপরিচালক (মেডিক্যাল এডুকেশন) অধ্যাপক ডা. এ কে এম আমিরুল মোরশেদ, অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবীর, পরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. মো: সামিউল ইসলাম, চান্দিনা উপজেলার নবাগত উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) তাপস শীল, পৌর মেয়র শওকত হোসেন ভূঁইয়া, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উম্মে হাবিবা মজুমদার, সিনিয়র সহকারী পুলিশ সুপার (দাউকান্দি সার্কেল) ফয়েজ ইকবাল, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো: আরিফুর রহমান, থানা অফিসার ইনচার্জ (ওসি) মো: সাহাবুদ্দীন খান, বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ, প্রশাসনের বিভিন্ন পদস্থ কর্মকর্তা, ইউনিয়ন পরিষদের সকল চেয়ারম্যান, সুধীজন।
উল্লেখ্য, স্বাস্থ্য অধিদফতরের মহাব্যবস্থাপক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশিদ আলমের নিজ বাড়ি কুমিল্লার চান্দিনা উপজেলার মাইজখার ইউনিয়নের পানিপাড়া গ্রামে তার মা নূরননেসা ও বাবা মামিনুলের নামে সরকারি অর্থায়নে ‘নূরননেসা-মামিনুল কমিউনিটি ক্লিনিক’ প্রতিষ্ঠা করেন। স্বাস্থ্যমন্ত্রী ও তার সফরসঙ্গীগণ দুপুরে কুমিল্লার কোটবাড়িতে অবস্থিত বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমী (বার্ড)-এর উদ্দেশ্যে রওনা করেন। বৃহস্পতিবার বিকেলে তিনি কুমিল্লা ত্যাগ করবেন।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com