বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৪:২২ পূর্বাহ্ন
শিরোনাম ::
শ্রীমঙ্গলে আগাম জাতের আনারসের বাম্পার ফলন, ন্যায্য দাম পেয়ে খুশি চাষিরা ধনবাড়ীতে ৬ ওষুধ ব্যবসায়ীকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা শেরপুরে কানাডা প্রবাসীর জমি বেদখলের অভিযোগে সংবাদ সম্মেলন কালিয়ায় ক্লাইমেট-স্মার্ট প্রযুক্তি মেলা বাকাল মোহাম্মাদিয়া জামে মসজিদের উন্নয়নমূলক কাজের জন্য আর্থিক সহায়তা প্রদান বদলগাছীতে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে আনসার ও ভিডিপি সদস্যদের বাছাই কার্যক্রম নগরকান্দায় সামাজিক সম্প্রীতি সমাবেশ গরমে স্বস্তি দিতে বাগেরহাটে বিশুদ্ধ ঠান্ডা পানি, স্যালাইন ও শরবত বিতরণ বন্দরে যত্রতত্র পার্কিং,জ্যামে নাকাল জনজীবন, মারাত্মক দুর্ঘটনার আশংকা রায়গঞ্জে চার জয়িতার সাফল্য গাঁথা

বঙ্গোপসাগরে ধরা পড়লো ২শ কেজির ব্ল্যাক মার্লিন মাছ

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় সোমবার, ১৯ সেপ্টেম্বর, ২০২২

পটুয়াখালীর কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগরে এবার হারুন মাঝি নামের এক জেলের জালে ধরা পড়েছে ২শ কেজি ওজনের একটি ব্ল্যাক মার্লিন মাছ। রোববার (১৮ সেপ্টেম্বর) রাতে বঙ্গোপসাগরের ৮ বাম এলাকায় মাছটি ধরা পড়ে। এটির দৈর্ঘ্য ১১ ফুট ও প্রস্থ ২ ফুট। পরে আজ (সোমবার) দুপুরে মাছটি মহিপুর মৎস্য অবতরণ কেন্দ্রে নিয়ে আসা হয়। এসময় অচেনা মাছটিকে এক নজর দেখতে ভিড় জমান স্থানীয় মৎস্য ব্যবসায়ীরা। স্থানীয়রা জানায়, সাগরে ইলিশের দেখা না মেললেও বিভিন্ন প্রজাতির সামুদ্রিক মাছ ধরা পড়ছে। তবে তাও কম সংখ্যক। এর মধ্যে সচরাচর দেখা যায়না এরকমের মাছও মিলছে। এর মধ্যে উল্লেখ্য যোগ্য হলো বাদুর মাছ, পাখি মাছ, গোলা পাতা মাছ এবং ব্ল্যাক মার্লিন। তবে উপকূলে এসব মাছের তেমন চাহিদা না থাকায় খুব কম দামে বিক্রি করতে হয়। রোববার রাতে হারুন মাঝির জালে ধরা পড়া ব্ল্যাক মার্লিন মাছটি এ বছরের সবচেয়ে বেশি ওজনের মাছ। দুপুরে মাছটি তিনি মহিপুর মৎস্য অবতরণ কেন্দ্রে নিয়ে আসলে জামাল নামের এক ব্যবসায়ী ১৫ হাজার টাকায় কিনে নেন।
হারুন মাঝি জানান, সাগরে সচরাচর এ মাছ দেখা যায়না। তার জালে মাছটি ধরা পড়ায় তিনি অনেকটা আনন্দিত, তবে দাম কম পাওয়ায় দুঃখ প্রকাশ করেছেন। ক্রেতা জামাল মিয়া জানান, ভরা মজলিসে ডাকের মাধ্যমে মাছটি ক্রয় করেছি। আসলে আমাদের এলাকায় এ মাছের চাহিদা নেই। তাই মাছটি বিক্রির জন্য ট্রাকযোগে চট্রগ্রাম পাঠানো হবে। কলাপাড়া সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা অপু সাহা জানান, ব্ল্যাক মার্লিনের বৈজ্ঞানিক নাম ইসচিওমপ্যাকস ইনডিকা। এসব মাছ মূলত ভারত ও প্রশান্ত মহাসগরে বেশি দেখা যায়। এ মাছ ঘণ্টায় ১৩২ কিলোমিটার বেগে দৌড়ায়।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com