সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১২:০৮ পূর্বাহ্ন

সাংবাদিকদের ওপর নির্যাতন করা হচ্ছে 

শাহজাহান সাজু :
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৭ অক্টোবর, ২০২২

দৈনিক খবরপত্রের সাবেক সম্পাদক গিয়াস কামালের স্মরণ সভা খন্দকার মোশাররফ 
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, ডিজিটাল নিরাপত্তা আইনের নামে সাংবাদিকদের ওপর নির্যাতন করা হচ্ছে। সাগর-রুনি হত্যাকাণ্ডর বিচার হচ্ছে না, তদন্ত রিপোর্ট দেয়া হচ্ছে না। গতকাল বৃহস্পতিবার (২৭ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবে দৈনিক খবরপত্রের সাবেক সম্পাদক সাংবাদিক গিয়াস কামাল চৌধুরীর নবম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন এই সভার আয়োজন করে।
খন্দকার মোশাররফ বলেন, এ সরকারকে হটানো ছাড়া বর্তমান সংকট থেকে দেশকে বাঁচানো যাবে না। লোডশেডিং কেন ফিরে এসেছে এর জবাব এই অবৈধ সরকার জনগণের কাছে দিতে পারবে না।
তিনি বলেন, খুলনার গণসমাবেশের আগে যানবাহনের ধর্মঘট ডাকা হলেও বাধা অতিক্রম করে জনগণ জেগে উঠেছে। তাদের আর থামিয়ে রাখতে পারবেন না।
সাংবাদিক গিয়াস কামাল চৌধুরীর প্রতি শ্রদ্ধা জানিয়ে খন্দকার মোশাররফ বলেন, গিয়াস কামাল চৌধুরী ছিলেন গণতান্ত্রিক আন্দোলনের সংগঠক। ছাত্রজীবন থেকেই তিনি প্রগতিশীল রাজনীতির সাথে জড়িত ছিলেন। ভয়েস অব আমেরিকায় সাংবাদিকতায় মাধ্যমে গিয়াস কামাল চৌধুরী জনপ্রিয়তার শীর্ষে পৌঁছেছিলেন। গণমাধ্যমকর্মীদের কণ্ঠরোধের আইন করছে সরকার দাবি করে সাংবাদিক নেতারা বলেন, ‘এসব আইনের বিরোধিতা করার মাধ্যমেই গিয়াস কামাল চৌধুরীর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে হবে।’
আলোচনা সভায় বিএফইউজের সভাপতি এম আব্দুল্লাহর সভাপতিত্বে ও ডিইউজের সাধারণ সম্পাদক শহিদুল ইসলামের সঞ্চলনায় আরো বক্তব্য রাখেন দৈনিক নয়া দিগন্ত সম্পাদক আলমগীর মহিউদ্দিন, বিএফইউজের সাবেক সভাপতি রুহুল আমিন গাজী, জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি কামাল উদ্দিন সবুজ, শওকত মাহমুদ, ডিইউজের সভাপতি কাদের গনি চৌধুরী, বিএফইউজের মহাসচিব নুরুল আমিন রোকন, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান, ডিআরইউ’র সাবেক সভাপতি মোরসালিন নোমানী, বিএফইউজের সহ-সভাপতি মোদাব্বের হোসেন, সাংগঠনিক সম্পাদক খুরশীদ আলম প্রমুখ।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com