বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ১০:২৩ অপরাহ্ন

সমৃদ্ধ সমাজ গঠনে আত্মনির্ভরশীল হওয়ার বিকল্প নেই : সেলিম উদ্দিন

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় বুধবার, ৯ নভেম্বর, ২০২২

সুখী সমৃদ্ধ সমাজের জন্য ন্যায় ও ইনসাফ প্রতিষ্ঠার মধ্য দিয়ে সকলকে আত্মনির্ভরশীল হতে হবে। ইসলাম সেই প্রেরণা দেয় আমাদেরকে। সেই প্রেরণা থেকেই সমাজের পিছিয়ে পড়া মানুষকে সাবলম্বী করার প্রয়াস হলো আজকের এই আয়োজন।
গতকাল মঙ্গলবার দুপুরে রাজধানীর মগবাজারে আত্ম-কর্মসংস্থানের লক্ষ্যে ৬৫ জনের মাঝে রিক্সা, ভ্যান, সেলাইমেশিন ও নগদ অর্থ বিতরণকালে এসব কথা বলেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমীর মুহাম্মদ সেলিম উদ্দিন।
হাতিরঝিল থানা পশ্চিমের আয়োজনে মহানগরীর মজলিশে শূরা সদস্য ও থানা আমীর মুহাম্মদ আতাউর রহমান সরকারের সভাপতিত্বে ও থানা সমাজ কল্যাণ সম্পাদক কলিম উল্লাহর পরিচালনায় বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য হেমায়েত হোসেন, উপস্থিত ছিলেন, থানা সেক্রেটারি ইউসুফ আলী মোল্লা, ত্রাণ-দূর্যোগ বিষয়ক সম্পাদক আবু তানজিল,এইচ আর ডি ও দাওয়াহ সম্পাদক আকতার হোসেন,আইন বিষয়ক সম্পাদক আবু সাঈদ মন্ডল, ওয়ার্ড সভাপতি সভাপতি শামীম হোসাইন, শ্রমিক কল্যাণ ফেডারেশনের হাতিরঝিল অঞ্চল পরিচালক ডা.সুলতান মাহমুদ, থানা সভাপতি আ.ওয়াদুদ সর্দার,থানা শিবির সভাপতি নাজিম উদ্দীন প্রমুখ। মহানগরী আমীর বলেন, বর্তমান বিশ্বে একটি চরম মানবিক সংকট দেখা দিয়েছে। জুলুমতন্ত্র মানুষকে মানবতা ভুলিয়ে দিচ্ছে। সংকট সর্বগ্রাসী হয়ে দেখা দিয়েছে। তবে সঙ্কটের মূলে যে জিনিসটা, তা হলো জীবনধারায় শৃঙ্খলা না থাকা, একে অপরের দায়িত্ব না নেয়া, পারস্পরিক অধিকারকে মূল্য না দেয়া, সর্বোপরি জবাবদিহিতা ও আল্লাহ ভীতি ভুলে যাওয়া। জামায়াত এসব বিষয়ের ঊর্ধ্বে থেকে কাজ করার চেষ্টা করছে। মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছে। সঙ্কট মোকাবিলা করতে কর্মসূচি হাতে নিয়ে এগিয়ে আসছে।
তিনি আরো বললেন, রাজনৈতিক দুর্বৃত্তায়নের কারণে আমরা চাইলেও অনেক কিছু করতে পারছি না। তবে সুদিন ফিরিয়ে আনতে এদেশের মানুষকে সাথে নিয়ে কাজ করছে জামায়াত। অনুষ্ঠানে হাতিরঝিল এলাকার রিক্সা ও ভ্যান শ্রমিককে চারটি রিক্সা ও তিনটি ভ্যান, পাঁচ মহিলাকে সেলাই মেশিনসহ ব্যবসার পুঁজি হিসেবে ৫৩ জনকে নগদ অর্থ প্রদান করা হয়েছে। প্রেস বিজ্ঞপ্তি




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com