বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৬:২২ অপরাহ্ন
শিরোনাম ::
তীব্র গরমে কালীগঞ্জে বেঁকে গেছে রেললাইন, ট্রেন চলাচল স্বাভাবিক মেলান্দহ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হাজী দিদার পাশা জনপ্রিয়তায় এগিয়ে শ্রীপুর পৌরসভার উদ্যোগে খাবার পানি ও স্যালাইন বিতরণ অভিবাসী কর্মীদের পুনঃএকত্রীকরণে কর্মশালা রায়পুরায় উপজেলা চেয়ারম্যান পদে প্রার্থিতা ঘোষণা আলী আহমেদের কমলগঞ্জের মিরতিংগা চা বাগানে অবস্থান কর্মসূচি ও প্রতিবাদ সভা অব্যাহত পলাশবাড়ীতে প্রচন্ড গরমে ঢোল ভাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে তরমুজ বিতরণ জুড়ীতে টিলাবাড়ি ক্রয় করে প্রতারিত হওয়ার অভিযোগ আনারসের পাতার আঁশ থেকে সিল্ক কাপড় তৈরির শিল্পকে সর্বাত্মক সহযোগিতা করা হবে-সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি রাউজানে পথচারীদের মাঝে যুবলীগের ফলমূল ও ছাতা বিতরণ

করোনায় সুস্থ হলেন আড়াই লাখ মানুষ

খবরপত্র অনলাইন ডেস্ক :
  • আপডেট সময় সোমবার, ৬ এপ্রিল, ২০২০

করোনাভাইরাস বর্তমান বিশ্বের এক আতঙ্কের নাম। এ মহামারি ভাইরাস সারা বিশ্বকে স্থবির করে দিয়েছে। বিশ্বের ১৬০টির বেশি দেশে তাদের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দিয়েছে। করোনায় এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১২ লাখ। এই ভাইরাসে মৃত্যু হয়েছে ৬৯ হাজার ১৭৭ জন মানুষের। তবে ইতিবাচক খবর হচ্ছে, এরইমধ্যে চিকিৎসা নিয়ে করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ লাখ ৬১ হাজার ১৩২ জন মানুষ।

পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার এর হিসেব অনুযায়ী, করোনায় সুস্থ হয়ে বাড়ি ফেরাদের মধ্যে উল্লেখযোগ্য হলো, চীনে ৭৬ হাজার ৯৬৪ জন, স্পেনে ৩৮ হাজার ৮০ জন, জার্মানিতে ২৮ হাজার ৭০০ জন, ইতালিতে ২১ হাজার ৮১৫ জন, ইরানে ১৯ হাজার ৭৩৬ জন, যুক্তরাষ্ট্রে ১৭ হাজার ১৭৭ জন এবং ফ্রান্সে ১২ হাজার ৪২৮ জন।

এদিকে আক্রান্তের দিক থেকে ইতালি, স্পেন, চীনকে পেছনে ফেলে বর্তমানে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ৩ লাখ ৩৩ হাজার ১৭৩ জন মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। তবে ভাইরাসে দেশটিতে প্রাণ হারিয়েছেন ৯ হাজার ৫৩৬ জন। এছাড়া মৃত্যুর সংখ্যার দিক থেকে বর্তমান বিশ্বে প্রথমে আছে ইতালির নাম। ইউরোপের এই দেশটিতে এখন পর্যন্ত প্রাণহানি হয়েছে ১৫ হাজার ৮৮৭ জনের। আক্রান্তের সংখ্যা ১ লাখ ২৮ হাজার ৯৪৮ জন।

এছাড়া চীনে আক্রান্ত ৮১ হাজার ৬৬৯, মৃত্যু হয়েছে ৩ হাজার ৩২৯ জনের। ইউরোপের আরেক দেশ স্পেনে ১ লাখ ৩০ হাজার ৮৫৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন, মারা গেছেন ১২ হাজার ৫১৮ জন। জার্মানিতে করোনায় আক্রান্ত ১ লাখ ২৪ হাজার, মৃতের সংখ্যা ১ হাজার ৫৭৬। ফ্রান্সে আক্রান্তের সংখ্যা ৯২ হাজার ৮৩৯, প্রাণহানি হয়েছে ৮ হাজার ৭৮ জনের।

এমআইপি/প্রিন্স/খবরপত্র




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com