বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম ::
শ্রীমঙ্গলে আগাম জাতের আনারসের বাম্পার ফলন, ন্যায্য দাম পেয়ে খুশি চাষিরা ধনবাড়ীতে ৬ ওষুধ ব্যবসায়ীকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা শেরপুরে কানাডা প্রবাসীর জমি বেদখলের অভিযোগে সংবাদ সম্মেলন কালিয়ায় ক্লাইমেট-স্মার্ট প্রযুক্তি মেলা বাকাল মোহাম্মাদিয়া জামে মসজিদের উন্নয়নমূলক কাজের জন্য আর্থিক সহায়তা প্রদান বদলগাছীতে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে আনসার ও ভিডিপি সদস্যদের বাছাই কার্যক্রম নগরকান্দায় সামাজিক সম্প্রীতি সমাবেশ গরমে স্বস্তি দিতে বাগেরহাটে বিশুদ্ধ ঠান্ডা পানি, স্যালাইন ও শরবত বিতরণ বন্দরে যত্রতত্র পার্কিং,জ্যামে নাকাল জনজীবন, মারাত্মক দুর্ঘটনার আশংকা রায়গঞ্জে চার জয়িতার সাফল্য গাঁথা

কুমিল্লায় বিএনপির গণসমাবেশ আজ 

খবরপত্র প্রতিবেদক:
  • আপডেট সময় শুক্রবার, ২৫ নভেম্বর, ২০২২

গণসমাবেশস্থল ও ঈদগাহ মাঠে জুম্মার নামাজ আদায় 

আজ শনিবার বিএনপির কুমিল্লা বিভাগীয় সমাবেশ। সমাবেশে আগত বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীদের নিয়ে তিনটি জুম্মার জামাত অনুষ্ঠিত হয়েছে। কুমিল্লার টাউনহল মাঠে দুইটি ও ঈদগাহ মাঠে একটি জামাত হয়েছে। নামাজের জামাত শেষে বিএনপির বিভিন্ন সমাবেশকে ঘিরে নিহত ও আহত নেতাকর্মীদের জন্য দোয়া অনুষ্ঠিত হয়েছে। দোয়ায় অংশগ্রহণ করেছেন স্থানীয় ও কেন্দ্রীয় নেতারা।
জানা গেছে, টাউনহল মাঠের নামাজের ইমামতি শেষে দোয়া করেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মাওলানা শাহ নেছারুল হক। দোয়া অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সাথে কথা বলেন, কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু। তিনি বলেন, সমাবেশের মানুষের উপস্থিতি দেশবাসী দেখছে। এই সমাবেশের আয়োজন বিএনপির হলেও এখানে সাধারণ মানুষের উপস্থিতিই বেশি। সাধারণ মানুষ আর বসে থাকতে পারছে না। তেল, চাল থেকে শুরু করে কি আছে যেটার দাম বাড়েনি। মানুষ নিরুপায়। মানুষ অতিষ্ঠ, তাই মানুষ এত প্রতিবাদী হয়ে উঠেছে। তিনি আরও বলেন, কুইক রেন্টালের নামে বিদ্যুৎখাত শেষ করেছে সরকার। শেয়ার বাজার শেষ করেছে। দেশের রিজার্ভ শেষ করেছে। দেশকে বাঁচাতে সাধারণ মানুষ এখন আমাদের সাথে যোগ দিচ্ছে।ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্চারামপুরে ছাত্রদলকর্মী নয়ন হত্যার ঘটনায় পুলিশের বিরুদ্ধে আমাদের দায়ের করা মামলা নেয়া হয়নি। আমরা এগুলার ফাইল রেখেছি।
দুদিন আগে থেকেই সমাবেশ স্থলে বিএনপির নেতাকর্মীরা। বিএনপির বিভাগীয় গণসমাবেশ উপলক্ষে প্রস্তুত হচ্ছে কুমিল্লা। এরই মধ্যে সমাবেশস্থলে অবস্থান নিতে শুরু করেছেন নেতাকর্মীরা। শ্লোগানে মুখরিত হচ্ছে চারপাশ। আজ শনিবার (২৬ নভেম্বর) জেলার টাউনহল মাঠে অনুষ্ঠিত হবে বিএনপির বিভাগীয় গণসমাবেশ। এ উপলক্ষে এরই মধ্যে মিছিল ও শ্লোগানে মুখরিত হয়ে উঠেছে টাউনহল এলাকা। আশেপাশের জেলার নেতাকর্মীরা দুদিন আগে থেকেই কুমিল্লায় পৌঁছাতে শুরু করেন। বিএনপির নেতাকর্মীরা জানান, সমাবেশের দিন পথে পথে বাধার পাওয়ার আশঙ্কা আছে, তাই আগেভাগেই কুমিল্লায় পৌঁছেছেন তারা। সমাবেশস্থল পরিদর্শন করেছেন কেন্দ্রীয় নেতারাও। বিভাগীয় গণসমাবেশ সফল করতে প্রচার-প্রচারণা চালানো হচ্ছে। সমাবেশে লোকসমাগম ঠেকাতে বিভিন্নস্থানে নেতাকর্মীদের বাধা দেয়া হচ্ছে বলে অভিযোগ করছেন নেতাকর্মীরা। তবে শনিবারের গণসমাবেশে বিপুল সংখ্যক মানুষ উপস্থিত হবেন বলে প্রত্যাশা বিএনপি নেতাদের।
সমাবেশস্থলে শুয়ে-বসে দিন পার করছেন বিএনপি নেতাকর্মীরা:কুমিল্লায় বিএনপির বিভাগীয় গণসমাবেশের আগেরদিন সমাবেশস্থলে উপস্থিত হয়েছেন শত শত নেতাকর্মী। গত বৃহস্পতিবার (২৪ নভেম্বর) রাত থেকেই অনেকেই সমাবেশস্থলে অবস্থান করছেন। সেখানে শুয়ে-বসে দিন পার করছেন তারা। অনেকই আবার অবস্থান নিয়েন কুমিল্লার সাবেক মেয়র মনিরুল সাক্কুর ফ্ল্যাটে। এছাড়াও জেলা বিএনপির বিভিন্ন নেতাকর্মীর বাসা-বাড়িতে থাকছেন অনেকে। গতকাল শুক্রবার (২৫ নভেম্বর) দুপুরে সমাবেশস্থল কুমিল্লা টাউনহল ঘুরে দেখা যায়, চাঁদপুর ও ব্রাহ্মণবাড়িয়ার অনেক নেতাকর্মী মাঠের পশ্চিম পাশে ত্রিপল বিছিয়ে শুয়ে-বসে দিন পার করতে।
চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক রাশেদ আলম বলেন, সাবেক সংসদ সদস্য লায়ন হারুনুর রশিদের নেতৃত্বে তিনদিন আগে আমরা কুমিল্লায় এসেছি। মনিরুল হক সাক্কুর ফ্ল্যাটে থাকছি। সেখানেই থাকা এবং খাওয়ার ব্যবস্থা করা হয়েছে। রাতে সেখান থেকে সকালে টাউনহলে এসেছি। শ্লোগান দিতে দিতে ক্লান্ত হয়ে গেছি। তাই শুয়ে বসে বিশ্রাম করছি। ব্রাহ্মণবাড়িয়ার জেলা বিএনপি নেতা আমিরুল বলেন, তিনদিন আগে সমাবেশস্থলে এসেছি।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com