বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৪:৫৮ অপরাহ্ন
শিরোনাম ::
তীব্র গরমে কালীগঞ্জে বেঁকে গেছে রেললাইন, ট্রেন চলাচল স্বাভাবিক মেলান্দহ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হাজী দিদার পাশা জনপ্রিয়তায় এগিয়ে শ্রীপুর পৌরসভার উদ্যোগে খাবার পানি ও স্যালাইন বিতরণ অভিবাসী কর্মীদের পুনঃএকত্রীকরণে কর্মশালা রায়পুরায় উপজেলা চেয়ারম্যান পদে প্রার্থিতা ঘোষণা আলী আহমেদের কমলগঞ্জের মিরতিংগা চা বাগানে অবস্থান কর্মসূচি ও প্রতিবাদ সভা অব্যাহত পলাশবাড়ীতে প্রচন্ড গরমে ঢোল ভাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে তরমুজ বিতরণ জুড়ীতে টিলাবাড়ি ক্রয় করে প্রতারিত হওয়ার অভিযোগ আনারসের পাতার আঁশ থেকে সিল্ক কাপড় তৈরির শিল্পকে সর্বাত্মক সহযোগিতা করা হবে-সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি রাউজানে পথচারীদের মাঝে যুবলীগের ফলমূল ও ছাতা বিতরণ

ভালো জীবনসঙ্গীর বৈশিষ্ট্য কী?

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় রবিবার, ৫ নভেম্বর, ২০২৩

প্রত্যেক মানুষই একজন আদর্শ সঙ্গীর স্বপ্ন দেখেন। যিনি তার সঙ্গীকে অনেক ভালোবাসবেন। যে কোনো প্রতিকূল পরিস্থিতিতে সমর্থন করবেন। একজন ভালো জীবনসঙ্গী হতে গেলে বেশ কয়েকটি গুণাবলী থাকা জরুরি। যা অনেকের মধ্যেই বিরাজ করে না। চলুন তবে জেনে নেওয়া যাক একজন ভালো জীবনসঙ্গীর কয়েকটি বৈশিষ্ট্য-
>> একজন ভালো জীবনসঙ্গী তার সঙ্গী ও পরিবারের প্রতি যতœশীল ও সহানুভূতিশীল হন। এমন ব্যক্তিরা প্রতিকূল পরিবেশে সঙ্গীর সঙ্গ ছাড়েন না।
>> একজন ভালো জীবনসঙ্গী অন্যান্য দায়িত্বের পাশাপাশি সঙ্গীর ভালোমন্দের দিকেও সমান দায়িত্ব পালন করেন। সঙ্গীকে সময় দেন তারা।
>> সঙ্গীর সব কাজে উৎসাহ ও সম্মান প্রদর্শন করেন এমন ব্যক্তিরা। তারা সঙ্গীকে উৎসাহ ও অনুপ্রেরণা দেন সব সময়। সঙ্গীর সিদ্ধান্তকেও সম্মান করেন। কখনো নিজের মতামত বা সিদ্ধান্ত চাপিয়ে দেন না।
>> যে কোনো সমস্যা সমাধান করে ঠান্ডা মাথায় একজন ভালো জীবনসঙ্গী। তারা এমন সমাধান বের করেন যা পরিবার ও সংসার তথা সবার জন্যই ভালো হবে। >> সঙ্গীর সঙ্গে যে কোনো বিষয়ে আলাপচারিতার মাধ্যমে একসঙ্গে মিলে কাজ করতে পছন্দ করেন তারা। টিমওয়ার্ক প্রতিটি বিবাহের একটি গুরুত্বপূর্ণ দিক। এই গুণ কখনো উপেক্ষা করা উচিত নয়।
>> প্রিয় মানুষটির খারাপ দিকগুলো কখনো তুলে ধরেন না একজন ভালো জীবনসঙ্গী। বরং ভালো দিকগুলো মানুষের কাছে প্রকাশ করেন, যাতে সঙ্গীর সম্মানহানি না ঘটে। এ ধরনের মানুষেরা দয়ালু, করুণাময়, শ্রদ্ধাশীল, সুখী ও যতœশীল হন। এমন জীবনসঙ্গী পেলে সংসারও হয় সুখের!




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com