শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২:২৫ অপরাহ্ন
শিরোনাম ::
ডিইউজে’র সাংগঠনিক সম্পাদক সাঈদ খানকে গ্রেফতার:বিএফইউজে ও ডিইউজে’র তীব্র নিন্দা ও প্রতিবাদ আহতরা যেই দলেরই হোক চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী ঢালাওভাবে মামলা-গ্রেপ্তার বন্ধ ও শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিতের দাবি সুজনের নিরীহ মানুষ হত্যাকারী রাষ্ট্রীয় সম্পদ ও স্থাপনার নিরাপত্তা  দিতে ব্যর্থ সরকারের ক্ষমতায় থাকার কোন  অধিকার নেই: মির্জা ফখরুল ছাত্র-জনতার খুনের দায়ে সরকারকে পদত্যাগ করতে হবে: বাংলাদেশের বিপ্লবী কমিউনিস্ট লীগ জনরোষ থেকে বাঁচাতে সরকার জামায়াতে ইসলামী, ছাত্রশিবির ও বিরোধীদলের ওপর দোষ চাপানোর অপচেষ্টা চালাচ্ছে: মাওলানা এটিএম মা’ছুম কোটা আন্দোলনকারীদের ওপর হামলায় যুক্তরাষ্ট্র নিন্দা:ম্যাথিউ মিলার পবিত্র আশুরার মর্মবাণী অন্তরে ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠায় কাজ করার জন্য প্রধানমন্ত্রীর আহবান ব্লাকবেঙ্গল জাতের ছাগল মেহেরপুরের দরিদ্র জনগোষ্ঠীর আয়ের অন্যতম উৎস দিনাজপুর হাবিপ্রবিতে সাপ নিয়ে গবেষণায় সফল শিক্ষার্থী কামরুন নাহার কনা

মায়ের কাজে আসতে পারে যেসব গ্যাজেট

আইটি ডেস্ক:
  • আপডেট সময় রবিবার, ১২ মে, ২০২৪

নিজেদের জন্য অনেক ধরনের গ্যাজেট আমরা প্রতিনিয়ত কিনে থাকি। আমাদের অফিসের কাজ, পড়ালেখা বা দৈনন্দিন কাজ সহজ ও গুছিয়ে করার জন্য এসব গ্যাজেট খুবই উপকারী। তবে মায়ের জন্য কেন নয়, বাড়িতে মায়েরা সারাদিন অনেক কাজ করেন ঘরের। গ্যাজেট হতে পারে মায়ের সাহায্যকারী।
স্মার্টওয়াচ: সময় দেখা ছাড়াও নানা কাছে ব্যবহার করা যায় স্মার্টওয়াচ। বিশেষ করে স্বাস্থ্যের খেয়াল রাখতে অসংখ্য ফিচার দেওয়া থাকে। হার্ট রেট, ডায়াবেটিস এখন স্মার্টওয়াচেই মেপে নিতে পারবেন। ব্লাড অক্সিজেন স্যাচুরেশন লেভেলও (SpO2) পরিমাপ করতে পারবেন। সারাক্ষণ স্মার্টওয়াচ আপনার মায়ের শারীরিক অবস্থার জানান দেবে। ব্যবহারকারী দিনে কতগুলো স্টেপ হাঁটলেন, কত ক্যালোরি বার্ন করলেন, তা সাপ্তাহিক, মাসিক ও বার্ষিক রিপোর্ট দেখায় স্মার্টওয়াচ। স্লিপ মনিটরিং সেন্সরও রয়েছে স্মার্টওয়াচে। স্মার্টওয়াচ আপনার মায়ের যেমন সময় দেখার প্রয়োজনীয়তা পূরণ করবে তেমনি স্বাস্থ্যের দিকটাও খেয়াল রাখবে।
স্মার্টফোন: মা দিবসে সবচেয়ে সেরা উপহার হতে পারে স্মার্টফোন। আজকাল শুধু অডিও কথা বলা নয়, ভিডিও কলেও কথা বলা যায় স্মার্টফোনেম। তাই আপনি যত দূরেই থাকুন না কেন সবসময় মায়ের সঙ্গে ভিডিও কলে কথা বলতে পারবেন। এছাড়াও স্মার্টফোন থাকলে খুব সহজেই বিভিন্ন অ্যাপের মাধ্যমে বাজার কথা থেকে শুরু করে জরুরি প্রয়োজনে গাড়ি ডাকা সব কাজই করা যাবে। এমনকি বাড়ির বিদ্যুৎ, গ্যাস, পানির বিল পরিশোধ করতে পারবে ঘরে বসেই স্মার্টফোনের মাধ্যমে।
স্লিপ ট্র্যাকার: আপনার মায়ের স্বাস্থ্য ঠিক রাখার জন্য এই গ্যাজেটটি অনেক ভূমিকা রাখতে পারে। এই গ্যাজেটের মাধ্যমে আপনার মায়ের স্বাস্থ্যের সবকিছু নিয়ন্ত্রণে রাখা যাবে, যেমন-ঘুমের পরিমাণ, শরীরে ক্যালরির পরিমাণ ইত্যাদি।
ফুড মাস্যাজার: এখন বাজারে বিভিন্ন ধরনের পোর্টেবল ফুট ম্যাসাজার পাওয়া যায়। সারাদিন বাড়ির বিভিন্ন কাজ করার পরে পায়ে, কোমরে ব্যথা হতেই থাকে। আর সেই দিকে হয়তো আমাদের সবসময় নজর দেওয়া হয় না। তাই এ ধরনের ফুট ম্যাসাজার উপহার দিতে পারেন মাকে। অল্প দামে বিভিন্ন ব্র্যান্ডের ফুড মাস্যাজার পাবেন বাজারে।
স্মার্ট স্পিকার: অবসর সময়ে কোরআন তেলাওয়াত শোনা, গান শোনা কিংবা কলিং বেলের শব্দ ঘরের যে কোনো প্রান্তে শুনতে স্মার্ট স্পিকার দিতে পারেন। বর্তমানে অনেক স্মার্ট স্পিকারে আরও অনেক ধরনের ফিচার দেওয়া থাকে। বিভিন্ন দামের অনেক কোম্পানির স্মার্ট স্পিকার পাওয়া যায় বাজারে।
রোবোটিক ভ্যাকিউম ক্লিনার: মায়ের প্রতিদিনের কাজ কমিয়ে দেবে এই রোবোটিক ভ্যাকিউম ক্লিনার। সব ধরনের মেঝে ও কার্পেট পরিস্কার করতে পারে এই ভ্যাকিউম ক্লিনার। ঘরের প্রতি কোনায় পৌঁছে ঘরকে পরিস্কার রাখবে এই ডিভাইস।
চাবির গোছা: আপনার মা যদি মনভোলা হয়ে থাকে, তাহলে আপনার মাকে কোমরের জন্য একটি চাবির গোছা কিনে দিতে পারেন। প্রযুক্তির এই বিশ্বে বাজারে বিভিন্ন ধরনের চাবির গোছা পাওয়া যায়। এর মধ্যে একটি আছে, যেটি একটি নির্দিষ্ট দূরত্বের পরে গেলে আপনাআপনি অ্যালার্ম দেবে। তাই বাজার থেকে বেছে নিন আপনার মায়ের জন্য উপযুক্ত চাবির গোছাটি।
ডিজিটাল তসবি: মাকে উপহার দিতে পারেন ডিজিটাল তসবি। এখন বাজারে বিভিন্ন ধরনের আকর্ষণীয় তসবি পাওয়া যায়। যা গণনায় নির্ভুল রাখবে এবং যে কোনো জায়গায় বহন করাও খুব সহজ হবে। সূত্র: মেক অব ইউজ




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com