সোমবার, ০১ জুলাই ২০২৪, ১২:২১ অপরাহ্ন

একাত্তরে আমার চাচা ও ড. ইউনূস বাংলাদেশের মানুষের জন্য কাজ করেছেন: কেরি কেনেডি

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় শনিবার, ২৯ জুন, ২০২৪

মার্কিন যুক্তরাষ্ট্রের সাবেক সিনেটর রবার্ট এফ কেনেডির মেয়ে এবং সাবেক প্রেসিডেন্ট জন এফ কেনেডির ভাতিজি কেরি কেনেডি বলেছেন, একাত্তরে বাংলাদেশের মুক্তিযুদ্ধ চলাকালীন আমার চাচা ও প্রফেসর ইউনূস বাংলাদেশের মানুষের জন্য কাজ করেছিলেন। গতকাল শুক্রবার (২৮ জুন) সামাজিক ব্যবসা ধারণার প্রবর্তক, নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসের জন্মদিন উপলক্ষে প্রেরিত এক বিশেষ ভিডিও বার্তায় যুক্তরাষ্ট্রের বিশিষ্ট আইনজীবী, লেখক এবং মানবাধিকারকর্মী কেরি কেনেডি উক্ত মন্তব্য করেন। বৃহস্পতিবার ও শুক্রবার (২৭ এবং ২৮শে জুন) দুই দিনব্যাপী ফিলিপাইনের রাজধানী ম্যানিলায় অনুষ্ঠিত হচ্ছে সামাজিক ব্যবসা সম্মেলন।
প্রসঙ্গত, একাত্তরে মুক্তিযুদ্ধের সময় প্রেসিডেন্ট নিক্সনের নেতৃত্বাধীন মার্কিন সরকার যখন পাকিস্তানের পক্ষ নিয়েছিল, সে সময় মুক্তিকামী বাংলাদেশের মানুষের পাশে দাঁড়িয়েছিলেন দেশটির সিনেটর- প্রয়াত এডওয়ার্ড এম কেনেডি (টেড কেনেডি), যিনি কেরি কেনেডির আরেক চাচা।

বিষয়টির দিকে ইঙ্গিত করে কেরি কেনেডি বলেন, একাত্তরে প্রেসিডেন্ট নিক্সন যখন পাকিস্তানের পক্ষ নিয়েছিলেন, তখন আমার চাচা বাংলাদেশের স্বাধীনতার পক্ষ নিয়েছিলেন। তখন আরেকজন মানুষ বাংলাদেশের অসহায় মানুষের পক্ষ নিয়েছিলেন। তিনি হলেন আমার প্রিয় বন্ধু প্রফেসর ইউনূস। দুজনই গণতন্ত্রকামী। কেবল নির্দিষ্ট কোনো দেশের জন্য নয়, সারা বিশ্বের জন্য-ই তারা ভাবেন, কাজ করেন।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com