সোমবার, ০৬ মে ২০২৪, ০৯:৫৭ অপরাহ্ন
শিরোনাম ::
দিল্লি বিমানবন্দরে বাংলাদেশী গার্মেন্টসের রফতানি বাড়ায় ভারতীয়দের আপত্তি নকলায় বিএনপির ৪ নেতানেত্রীকে বহিষ্কার পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য ১২ দিনে পানিতে ডুবে ১২ শিশুর মৃত্যু অর্থবছরের ছয় মাসে রাজস্ব আহরণ প্রায় ১৪ শতাংশ বেড়েছে: অর্থমন্ত্রী চাঁদপুর সেচ প্রকল্প বাঁধের মাটি ইটভাটায় ব্যবহারের অভিযোগ বরিশালে ৮ ঘন্টা বন্ধ থাকার পর অভ্যন্তরীন ও দুরপাল্লার বাস চলাচল শুরু : অতিরিক্ত পুলিশ মোতায়েন আপনাদের সহায়তায় সুস্থ জীবন চাই শ্রীমঙ্গলে সদ্যপ্রতিষ্ঠিত নূরে মদিনা মাদরাসার শিক্ষা কার্যক্রম পরিচালনা ও লেখাপড়ার মানোন্নয়নের লক্ষ্যে মতবিনিময় সভা ফুলপুরে চেয়ারম্যান প্রার্থী হাবিবের মিছিল

ভারতে ভয়াবহ হয়ে উঠছে করোনা

আন্তর্জাতিক ডেস্ক :
  • আপডেট সময় বৃহস্পতিবার, ৯ এপ্রিল, ২০২০

প্রাণঘাতী নভেল করোনাভাইরাস ক্রমান্বয়ে ভয়াবহ হয়ে উঠছে দক্ষিণ এশিয়ায়। এই অঞ্চলের বিভিন্ন দেশে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা। বৃহস্পতিবার ভারতে নতুন করে একদিনে সর্বোচ্চ ৫৯১ জনকে করোনা সংক্রমিত হিসাবে শনাক্ত করা হয়েছে।

এছাড়া দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন অন্তত ২০ জন। এ নিয়ে দেশটিতে করোনায় মৃত্যু ১৬৯ এবং আক্রান্ত ৫ হাজার ৮৬৫ জনে পৌঁছেছে।

দেশটির স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় বলছে, ভারতে করোনায় আক্রান্ত হয়ে এখনও হাসপাতালে চিকিৎসাধীন আছে ৫ হাজার ২১৮ জন। এছাড়া চিকিৎসা শেষে সুস্থ হয়ে উঠেছেন ৪৭৮ জন।

এদিকে, দেশটিতে জারিকৃত ২১ দিনের লক ডাউন আগামী ১৪ এপ্রিল শেষ হওয়ার কথা রয়েছে। কিন্তু বিশ্বের বৃহত্তম লক ডাউনের আওতায় পড়ে দেশটির কোটি কোটি দরিদ্র মানুষ মানবেতর জীবন-যাপন করছেন। এমন পরিস্থিতিতে লক ডাউনের মেয়াদ আবারও বাড়ানো হবে কিনা সেবিষয়ে বুধবার দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সর্বদলীয় ভিডিও কনফারেন্স করেছেন।

কনফারেন্সে তিনি দেশটিতে করোনার বিস্তার ঠেকাতে জারিকৃত লক ডাউন বাড়ানো হতে পারে বলে ইঙ্গিত দেন। অন্যদিকে, বৃহস্পতিবার ভারতের প্রথম কোনো রাজ্য হিসাবে ওডিশ্যা প্রদেশ আগামী ৩০ এপ্রিল পর্যন্ত লক ডাউন বাড়ানোর ঘোষণা দিয়েছে।

দেশটির কেন্দ্রীয় সরকারকেও এই লক ডাউন বৃদ্ধির আহ্বান জানিয়ে ভিডিও বার্তা দিয়েছেন ওডিশ্যার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক।

গত বছরের ডিসেম্বরে চীনে করোনাভাইরাসের উপস্থিতি নিশ্চিত হয় দেশটির বিজ্ঞানীরা। সেই সময় থেকে এখন পর্যন্ত বিশ্বের দুই শতাধিক দেশে ছড়িয়ে পড়া এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৪ লাখ ৯০ হাজার ৭৯০ জন।

এছাড়া বিশ্বজুড়ে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৮৮ হাজার ৯৮২ জন। তবে আক্রান্ত হওয়ার পর চিকিৎসা শেষে সুস্থ হয়েছেন ৩ লাখ ৩২ হাজার ৪৮৬ জন। সূত্র: এএনআই, এনডিটিভি।

এমআইপি/প্রিন্স/খবরপত্র




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com