শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৫ অপরাহ্ন
শিরোনাম ::
জব্দ ব্যাংক অ্যাকাউন্ট খুলতে সাবেক ভূমিমন্ত্রীর রিট আরেক হত্যা মামলায় সাবেক বিচারপতি মানিককে গ্রেফতার দেখানো হয়েছে মানহানির মামলায় খালাস পেলেন তারেক রহমান উৎপাদনে ফিরলো কর্ণফুলী পেপার মিল ২০৫০ সালের মধ্যে ৪ কোটি মানুষের মৃত্যু হবে অ্যান্টিবায়োটিক প্রতিরোধী সংক্রমণে দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, দলবল নিয়ে ঘুরছেন পার্কে পিআইবির নতুন ডিজি ফারুক ওয়াসিফ, সাংবাদিক কল্যাণ ট্রাস্টের এমডি এম আবদুল্লাহ ষড়যন্ত্রের ফাঁদে পোশাক শিল্প আইন আপনার হাতে তুলে নেয়ার কারো কোনো অধিকার নেই :স্বরাষ্ট্র উপদেষ্টা সেনাবাহিনীকে ক্ষমতা দেয়ার বিষয়টি পুনর্বিবেচনা করতে বললেন মির্জা ফখরুল

মাধবদীতে বকেয়া বেতনের দাবীতে জজ ভূঞা গ্রুপের শ্রমিকদের সড়ক অবরোধ করে বিক্ষোভ

 মাধবদী, নরসিংদী প্রতিনিধি:
  • আপডেট সময় রবিবার, ১৯ এপ্রিল, ২০২০

তিন মাসের বকেয়া বেতন ভাতা পরিশোধ ও ঘরে খাবার পৌঁছে দেয়ার দাবিতে মহা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে মাধবদীর জজ ভূঞা গ্রুপের একটি ইউনিটের শ্রমিকরা। রোববার ১৯ এপ্রিল বেলা পৌনে এগারোটায় মাধবদীর ঢাকা-সিলেট মহাসড়কে গাছের গুড়ি ও তারের খুটি ফেলে রাস্তা অবরোধ করে বিক্ষোভ মিছিল করেন জজ ভূঞা গ্রুপের জেএস লিংক লিমিটেড নামের গার্মেন্টস শ্রমিকরা। এসময় গণ পরিবহন না থাকলেও রাস্তার দু’পাশে আটকা পড়ে বিভিন্ন পণ্যবাহী ট্রাক, প্রাইভেট কার ও রিকশা-ভ্যান গাড়ি। সংবাদ পেয়ে বেলা সোয়া বারোটায় মাধবদী থানা পুলিশ ঘটনাস্থলে এসে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করে দেয়।

জজ ভূঞা গ্রুপের গার্মেন্টস শ্রমিকরা জানান, এই ইউনিটের প্রায় তিন শতাধিক শ্রমিকের গত তিনমাসের বেতন, ভাতা বকেয়া এখনো পরিশোধ করেনি মালিক পক্ষ। এদের মধ্যে অনেকের আবার পাঁচ মাসেরও বেতন বকেয়া রয়েছে। মালিকপক্ষ এই সব শ্রমিকদের এ পর্যন্ত কয়েকবার সময় দিলেও নির্ধারিত দিনে শ্রমিকদেরকে বেতন না দিয়ে ফিরিয়ে দিয়েছে বলে অভিযোগ করেন ভুক্তভোগী শ্রমিকরা।
শ্রমিকরা আরো জানান, করোনা ভাইরাস প্রতিরোধে সরকার আমাদের ঘর বন্দি থাকতে বলেছেন, আর মালিকদের বলেছে বেতন বোনাস পরিশোধ করে শ্রমিকদের পাশে দাঁড়াতে। কিন্তু আজ আমরা বাড়ি ভাড়া পরিশোধ করতে পারছি না, অর্ধাহারে, অনাহারে চরম মানবেতর জীবনযাপন করছি কেউ কোন খোজ খবর নিচ্ছেনা। এখন আমাদের দু’চোখ অন্ধকার হয়ে আসায় সরকারের নিষেধাজ্ঞা অমান্য করে বিক্ষোভ করতে বাধ্য হয়েছি।
জজ ভূঞা গ্রুপের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার ফায়জুর রহমান জুয়েল ভূঞার মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করলেও তা বন্ধ পাওয়া যায়। তবে আগামী ২৫ এপ্রিলের মধ্যে শ্রমিকদের সমুদয় বকেয়া বিল পরিশোধ করে দেয়ার ব্যাপারে আশ্বাস দিয়েছেন মালিকপক্ষের লোকজন।

এদিকে নরসিংদী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র প্রেসিডেন্ট আলী হোসেন শিশির বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী নরসিংদীর জেলা প্রশাসাক সৈয়দা ফারহানা কাউনাইন ও পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার বিপিএম (বার), পিপিএম সহ জেলার বিভিন্ন ব্যবসায়ী প্রতিনিধিদের সমন্বয়ে করে নরসিংদী চেম্বারের পক্ষ থেকে শ্রমিকদের খাদ্য সামগ্রী বিতরণ করার সময় প্রতিটা মিল ও গার্মেন্টস শ্রমিকদের বেতন ভাতা পরিশোধ করতে মালিকদের কাছে মাননীয় প্রধানমন্ত্রীর বার্তা পৌঁছে দেয়া হয়েছে। ক্ষুদ্র ব্যবসায়ীদের আয়ের উৎস হলো উৎপাদন, করোনা ভাইরাসে ব্যবসাবাণিজ্য স্থবির ও টেক্সটাইল মিলে উৎপাদন বন্ধ থাকা সত্বেও যার যার সামর্থ অনুযায়ী কর্মহীন পরিবারের পাশে দাঁড়ানোসহ প্রকৃত শ্রমিকদেরকে সরকারের রেশন কার্ডের আওয়াতায় আনার জন্য জেলা প্রশাসক মহোদয় ও সম্মানিত জনপ্রতিনিধি এমপি, মেয়র, চেয়ারম্যানদের প্রতি আহ্বান জানান।

অপরদিকে একইদিন সকালে মাধবদীর নুরালাপুর ইউনিয়নের আলগী কান্দাপাড়া গ্রামে “হয়তো কাজ দেন, নইলে খাবার দেন” এই স্লোগানে মাধবদীর আড়াইহাজার আঞ্চলিক সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন স্থানীয় কিছু ছোটখাট মিলের শ্রমিকরা।

ই-খ/খবরপত্র




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com