রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৯:৫০ অপরাহ্ন
শিরোনাম ::
বিপর্যয়ের আশঙ্কায় চাষিদের কপালে চিন্তার ভাঁজ প্রধানমন্ত্রী ব্যাংকক থেকে আজ দেশে ফিরবেন ব্যক্তিগত উপাত্ত সুরক্ষা আইনের খসড়ায় মানবাধিকার ক্ষুণ্ণ হওয়ার ঝুঁকি রয়েছে : আর্টিকেল নাইনটিন ও টিআইবি জাতীয় দলের ৬ জনের ৫ জনই কোয়ান্টামের গেজেট প্রকাশের পরই থাইল্যান্ডের পররাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ ফটিকছড়ির পাইন্দং উচ্চ বিদ্যালয়ের অভিভাবক প্রতিনিধি নির্বাচন বিপরীত উচ্চারণের ঈদ পুনর্মিলনী অবৈধ পণ্য পরিবহন সন্দেহে আটক ট্রাকের তল্লাশি করা হলো ১৮ ঘন্টা পর চিতলমারীতে জায়গা জমির বিরোধ নিয়ে যুবককে পিটিয়েছে প্রতিপক্ষ ভূঞাপুরে ভ্যান চালক ও হতদরিদ্রদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ

দেশে মোট আক্রান্ত ৩২০৭৮, মৃত্যু ৪৫২

অনলাইন ডেস্ক :
  • আপডেট সময় শনিবার, ২৩ মে, ২০২০

সারাদেশে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় একদিনে সর্বোচ্চ আক্রান্ত ১৮৭৩ জন। একই সময়ে ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২০ জন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা ৩২ হাজার ৭৮ জন। আর সব মিলিয়ে মৃতের সংখ্যা ৪৫২ জন।

শনিবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাই বুলেটিনে এ সকল তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান,গত ২৪ ঘণ্টায় আরও নয় হাজার ৯৭৭টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় আগের কিছু মিলিয়ে ১০ হাজার ৮৩৪টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো দুই লাখ ৩৪ হাজার ৬৭৫টি। নতুন নমুনা পরীক্ষায় আরও এক হাজার ৮৭৩ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ৩২ হাজার ৭৮ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ২০ জন। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ৪৫২ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হ‌য়েছেন আরও ২৯৬ জন। এ নি‌য়ে সুস্থ হ‌য়ে ওঠা রোগীর সংখ্যা দাঁড়াল ছয় হাজার ৪৮৬ জ‌নে।

মৃত্যু ব্যক্তিদের মধ্যে রয়েছে- ঢাকা বিভাগে ৫ জন, চট্টগ্রাম বিভাগে পাঁচ জন, সিলেট বিভাগে একজন এবং রংপুরে তিনজন। বয়স বিশ্লেষণে দেখা যায়, তাদের মধ্যে ৭১ থেকে ৮০ বছরের মধ্যে একজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে তিন জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আটজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিনজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিনজন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে দুই জন। ঢাকা বিভাগের মারা গেছেন চারজন, চট্টগ্রামে আটজন, রংপুরে দুইজন, ময়মনসিংহের দুইজন, রাজশাহীতে দুইজন সিলেটে দুইজন এবং খুলনায় একজন।

এমআর/প্রিন্স




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com