বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৩:২৩ অপরাহ্ন
শিরোনাম ::
নতুন প্রজন্মের সবাইকে মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা আন্দোলনের ইতিহাস জানাতে হবে : স্বরাষ্ট্রমন্ত্রী ‘দাম শুনেই চলে যাচ্ছেন ক্রেতারা’ গাজীপুরে বেতনের দাবিতে পোশাক শ্রমিকদের বিক্ষোভ বাংলাদেশের সঙ্গে সম্পর্কে পরিবর্তন এনেছে যুক্তরাষ্ট্র বিএনপি নেতাদের বক্তব্য দুরভিসন্ধিমূলক: ওবায়দুল কাদের ঐতিহাসিক বদর দিবসের আলোচনা সভায় মাওলানা রফিকুল ইসলাম খান বউদের ভারতীয় শাড়ি পোড়ালে বর্জনের কথা বিশ্বাস করবো ছয়টি রাজ্যের ভোটাভুটিতে ট্রাম্পের থেকে এগিয়ে বাইডেন জিয়াউর রহমানকে অসম্মান করা মানে স্বাধীনতাকে অস্বীকার করা : মির্জা ফখরুল নারীর ক্ষমতায়নে বিশ্বের প্রথম সারির দেশ বাংলাদেশ : ধর্মমন্ত্রী

২ হাজার পরিবারকে মানবিক সহায়তা দিল হাউস বিল্ডিং ফাইনান্স কর্পোরেশন

খবরপত্র প্রতিবেদক :
  • আপডেট সময় রবিবার, ২৪ মে, ২০২০

বিশ্বব্যাপী করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারী আকারে দেখা দিয়েছে। দেশে এর প্রাদুর্ভাব ব্যাপক আকারে ছড়িয়ে পড়ায় আফিস আদালত বন্ধ রয়েছে। করোনাভাইরাসের বিস্তার রোধে জনগণকে ঘরে থাকার লক্ষে সারাদেশ লকডাউন করা সহ গণপরিবহণ বন্ধ করা হয়েছে।

এ অবস্থায় দৈনন্দিন খেটে খাওয়া অনেক মানুষ কর্মহীন হয়ে পড়েছে। দারিদ্র অসহায় এই জনগোষ্ঠীর অনেকেই খাদ্যাভাবে অনাহারে রয়েছে। ঢাকাসহ সারাদেশে অসহায় এ ব্যাপক জনগোষ্ঠীর জন্য সরকারীভাবে এবং বিত্তবানদের সহযোগীতায় ত্রাণ সরবারাহ করা হচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রীর ত্রাণ সহায়তা কার্যক্রমে সারা দিয়ে বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইনান্স কর্পোরেশন সারাদেশ ২ হাজার পরিবারের পাশে দাড়িয়েছে।

কর্পোরেশনের পরিচালনা পর্ষদের নির্দেশনায় এবং ব্যাবস্থাপনা পরিচালক দেবাশীষ চক্রবর্ত্তীর সার্বিক তত্ত্বাবধানে অসহায় ও দরিদ্রদের মাঝে চাল, ডাল, আলু, পেয়াজ, সেমাই, চিনি ও তেলসহ নিত্যপ্রয়োজনীয় এ খাদ্য সামগ্রী সরবরাহ করা হয়।

“করোনা দুর্যোগে মানুষের পাশে, মানবিক সহায়তা কার্যক্রম” এস্লোগানকে সামনে রেখে মহা-ব্যবস্থাপকদের মধ্যে দায়িত্ব বন্টন করে পর্যায়ক্রমে দেশের সকল বিভাগে কর্পোরেশনের জোনাল অফিসের মাধ্যমে সামাজিক দুরত্ব বজায় রেখে সুষ্ঠু ভাবে এ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

উল্লেখ্য যে, এর আগে কর্পোরেশনের পরিচালনা পর্ষদ হতে এ খাতে ১২ লক্ষ টাকা অনুমোদন প্রদান করা হয়। কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক দেবাশীষ চক্রবর্ত্তী জানান ভবিষ্যতে মানবিক সহায়তা কার্যক্রম অব্যহত রাখার বিষয়ে আমাদের পরিকল্পনা রয়েছে।

এমআইপি/প্রিন্স




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com