বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৭:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম ::
শ্রীমঙ্গলে আগাম জাতের আনারসের বাম্পার ফলন, ন্যায্য দাম পেয়ে খুশি চাষিরা ধনবাড়ীতে ৬ ওষুধ ব্যবসায়ীকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা শেরপুরে কানাডা প্রবাসীর জমি বেদখলের অভিযোগে সংবাদ সম্মেলন কালিয়ায় ক্লাইমেট-স্মার্ট প্রযুক্তি মেলা বাকাল মোহাম্মাদিয়া জামে মসজিদের উন্নয়নমূলক কাজের জন্য আর্থিক সহায়তা প্রদান বদলগাছীতে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে আনসার ও ভিডিপি সদস্যদের বাছাই কার্যক্রম নগরকান্দায় সামাজিক সম্প্রীতি সমাবেশ গরমে স্বস্তি দিতে বাগেরহাটে বিশুদ্ধ ঠান্ডা পানি, স্যালাইন ও শরবত বিতরণ বন্দরে যত্রতত্র পার্কিং,জ্যামে নাকাল জনজীবন, মারাত্মক দুর্ঘটনার আশংকা রায়গঞ্জে চার জয়িতার সাফল্য গাঁথা

যুক্তরাষ্ট্রে করোনার নতুন হটস্পট ফ্লোরিডা ও টেক্সাস

আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট সময় রবিবার, ৫ জুলাই, ২০২০

যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসের নতুন হটস্পট হিসেবে আবির্ভূত হয়েছে ফ্লোরিডা ও টেক্সাস। করোনা আক্রান্তের দৈনিক হিসাবে রাজ্য দুটিতে অতিরিক্ত ২০ হাজার লোক সংক্রমিত হয়েছেন।

এই অতি সংক্রামক রোগে আক্রান্ত হয়ে টেক্সাসে সর্বাধিক সংখ্যক রোগী ভর্তি হয়েছেন।

গত ২৪ ঘণ্টায় নতুন ২৩৮ রোগী ভর্তির পর রাজ্যটিতে হাসপাতালে চিকিৎসাধীন মোট রোগীর সংখ্যা এখন সাত হাজার ৮৯০ জন।

কয়েক মাস আগেও মহামারী কেন্দ্রভূমি ছিল নিউইয়র্ক। শনিবার রাজ্যটিতে ৮৪৪ রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। অথচ করোনা সংকট যখন চূড়ায় উঠেছিল, তখন রাজ্যটিতে হাসপাতালের ১৯ হাজার শয্যা কোভিড-১৯ রোগীরা দখল করেছিলেন।

কেবল জুলাইয়ের প্রথম চারদিনেই যুক্তরাষ্ট্রের ১৪টি রাজ্যে মহামারী সংক্রমণ রেকর্ডসংখ্যক বেড়েছে। রোগটিতে এখন পর্যন্ত এক লাখ ৩০ হাজার আমেরিকানের মৃত্যু হয়েছে।

দেশটিতে ভাইরাসের সংক্রমণ ক্রমশ বাড়ছে। ক্যালিফোর্নিয়া, টেক্সাস ও ফ্লোরিডার মতো জনবহুল রাজ্যসহ অন্তত ১৮টি রাজ্যে গত দু সপ্তাহে রোগনির্ণয় পরীক্ষার আনুপাতিক হারে অশুভ ইঙ্গিত পাওয়া গেছে।

দক্ষিণ ও পশ্চিমাঞ্চলীয় রাজ্যগুলোতে সাম্প্রতিক করোনা প্রাদুর্ভাবের উত্থান দেখা গেছে। অথচ মহামারীর শুরুর দিকেই এসব রাজ্যে বাধ্যতামূলক ব্যবসায়িক বিধিনিষেধ আরোপ করা হয়েছিল।

শনিবার ফ্লোরিডায় করোনা আক্রান্তের সংখ্যা রেকর্ডসংখ্যক ১১ হাজার ৪৫৮ জন বেড়েছে। রাজ্যটির স্বাস্থ্যবিভাগে এমন তথ্য নিশ্চিত করেছে। অর্থাৎ রাজ্যটিতে তিন দিনের মধ্যেই দ্বিতীবারের মতো করোনা সংক্রমণ দিনে ১০ হাজার ছাড়িয়েছে।

আর টেক্সাসে শনিবার আট হাজার ২৫৮ রোগী করোনায় সংক্রমিত হয়েছেন। আর শুক্রবারে নর্থ ক্যারোলাইনা, সাউথ ক্যারোলাইনা, টেনেসি, আলাস্কা, মিসৌরি, আইদাহো, আলবামায় সর্বোচ্চ সংখ্যক মানুষ ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন।

তবে আক্রান্তের সংখ্যা বাড়লেও মৃত্যুর হার সাম্প্রতিক সপ্তাহগুলোতে কমেছে। তরুণ ও স্বাস্থ্যবান লোকজনের মধ্যেও করোনা আক্রান্ত বেড়েছে।

এমআইপি/প্রিন্স




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com